Sunday, May 1, 2016

কম্পিউটারের মাঝেই নিজের সুখ খুঁজে ফিড়ি



কম্পিউটার ? অবাক করার মত একটি ইলেক্ট্রনিক যন্ত্র । বর্তমানে এমন কোন কাজ নেই যা কম্পিউটার করতে পারে না। আজকে আমি আমার সেই বন্ধুদের বলতে চাই যারা কম্পিউটার প্রোগ্রামিং বলতে ভয়ে আঁতকে ওঠে । প্রথমে আমার নিজের থেকেই শুরু করি ।আমি যখন অষ্টম শ্রেণীতে পরি তখন সর্বপ্রথম কম্পিউটার নামক এই যন্ত্রটি সম্পর্কে জানতে পারি। এরপর থেকেই সপ্ন ছিল একদিন আমিও কম্পিউটার শিখব সেই সপ্ন থেকেই এস এস সি পরীক্ষা শেষ করে আমাদের বাজারে একটি কম্পিউটারের দোকানে ৫০০টাকা মাস হিসেবে কম্পিউটার শেখা শুরু করি। তো যথারীতি কম্পিউটার শিখছি কিন্তু একটি সপ্তাহ যেতেই একটা বিষয় আমার মনে খুব খটকা লাগল কারন এই এক সপ্তাহ সে কেবল আমাকে মাইক্রোসফট ওয়ার্ড এ কিভাবে টাইপ করা যায় তাই শেখাচ্ছিল । আর আমার তো তার থেকে বেশি শেখার ইচ্ছা সেজন্য পরেরদিন থেকে আমি যখনি দেখি সে কম্পিউটার থেকে দূরে চলে গেছে তখনি আমি কম্পিউটারে অন্যান্য অপশন গুলো দেখতাম। তো সেই কম সময়ে আমার বেশি কিছু শেখা হয়নি। এরপর প্রায় অনেকদিন আমি কম্পিউটার নিয়ে কাজ করার সুযোগ পাইনি যখন প্রথম মাওলানা ভাসানি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলাম তখন আমার বন্ধুদেরকে আবার কম্পিউটারে কাজ করতে দেখে আমিও আগ্রহী হই এবং ওখানেই আমি কম্পিউটার প্রোগ্রামিং সম্পর্কে জানতে পারি । তারপর আমি কম্পিউটার প্রোগ্রামিং নিয়ে ইন্টারনেটে পড়াশুনা শুরু করি । সেই থেকেই আমার পথ চলা শুরু আজ আমি কতটুকু সার্থক তা আমার থেকে আমার বন্ধুরাই ভাল বলতে পারবে। তারপরও চেষ্টা করে যাচ্ছি ভাল কিছু করার।
Share:

Copyright © 3D funs | Powered by Blogger
Design by SimpleWpThemes | Blogger Theme by NewBloggerThemes.com